রাধাঁ রাধাঁ নাম সরণ বা বললে কি পুণ্য লাভ হয় - Krishno Kotha

রাধাঁ রাধাঁ নাম সরণ বা বললে কি পুণ্য লাভ হয় - Krishno Kotha

তো শৃুরু করছি....

এক ব্যক্তি বৃন্দাবনে একবার এক মহান সাধুর কাছে গেলেন। তিনি সাধুর কাছে গিয়ে বললেন, "সাধুজী, আমার একটি ছেলে আছে, সে ভগবানকে মানে না। সে পূজা পাঠ করে না, যখন তকে বলি সাধুসঙ্গ কর, সে বলে কোন সাধুসন্তকে মানে না। আপনি কিছু একটা করুন, আমার ছেলে যেন নরকে না যায়।"

সাধুজী বললেন,  ঠিক আছে। আমি একদিন তোমার বাড়ীতে যাব। সাধুজী একদিন ঐ ব্যক্তির বাড়ী গেলেন, তার ছেলেকে বললেন, ''বেটা, একবার রাধা বল।"

ছেলেটা বলল, আমি কেন বলব?

সাধুজী আরেকবার বললেন, একবার রাধা বল।

শেষে ছেলেটি বলল, এই যে আমি রাধা বললাম, কিন্তু কি ফল লাভ হল?

তখন সাধুজী বললেন, "যখন তুমি মরে যাবে, তখন তুমি যমরাজকে জিজ্ঞাসা করো, একবার রাধা নাম বলার

কী মহিমা!" এই বলে সাধুজী চলে গেলেন।

ছেলেটি একদিন মারা গেল, সে সাধুর কথামত যমলোকে গিয়ে যমরাজকে জিজ্ঞাসা করল, আপনি আমাকে স্বর্গে বা নরক পাঠানোর আগে বলুন একবার রাধা নাম বলার মহিমা কি?

যমরাজ বললেন, "আমি তো জানি না কী মহিমা, মনে হয় ইন্দ্রদেব জানে, চল উনার কাছে যাই।"

ছেলেটি দেখল, যমরাজ কিছু বলতে পারলো না। তখন সে যমরাজকে বলল, আমি এমনিতে যাব না, পালকীতে যাব, তখন পালকী আনা হল।

ছেলেটি পালকি বাহকদের বলল, আপনারা যান, যমরাজজী আপনি ওদের জায়গায় পালকি নিয়ে চলুন। যমরাজ আর ছেলেটি  ইন্দ্রদেবের কাছে এলেন।

প্রিয় কৃষ্ণ ভক্ত আমরা কৃষ্ণ কথা গুলো আমরা সংগ্রহিত করি শুধু মাত্র আপনাদের মাঝে কৃষ্ণ প্রেম ভক্তি জাগানোর লক্ষে। যাতে করে সবাই নিজের ধর্মের কথা জানতে পারে ও কৃষ্ণ প্রেম ভক্তি হৃদয়ে জাগ্রত হয়। আমাদের যে কোনো রকম ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

হরে কৃষ্ণ......

ইন্দ্রদেব বললেন, এই ছেলেটি কোন বিশেষ কেউ নাকি?

যমরাজ বলল, ছেলেটি পৃথিবী থেকে এসেছে, আর একবার রাধা নাম বলার মহিমা কি জানতে চায়। আমি জানি না তাই আপনার কাছে একে নিয়ে এলাম, আপনি বললেন একবার রাধা নাম বলার মহিমা কি?

ইন্দ্রদেব বললেন, আমি শুনেছি অনেক মহিমা আছে , তবে বলতে পারব না। এটা বলতে পারবে ব্রহ্মাদেব।

এবার ছেলেটি ইন্দ্রদেবকে বললেন, দেবরাজ আপনিও আসেন পালকীটা নিয়ে ব্রহ্মলোকে চলেন।

ব্রহ্মাজী বললেন, এটা কোন মহান ব্যক্তি, যাকে যমরাজ, দেবরাজ পালকীতে নিয়ে আসছে। এ কে?

যমরাজ আবার ছেলেটির পরিচয় এবং তার প্রশ্নটি ব্রহ্মাজীকে বললেন।

ব্রহ্মাজী বললেন, ভগবানের মহিমা অনন্ত। কিন্তু রাধা নামের মহিমা কি আমি বলতে পারব না। শংকরজী অবশ্যই রাধা নামের মহিমা কি তা জানেন।

প্রিয় কৃষ্ণ ভক্ত আমরা কৃষ্ণ কথা গুলো আমরা সংগ্রহিত করি শুধু মাত্র আপনাদের মাঝে কৃষ্ণ প্রেম ভক্তি জাগানোর লক্ষে। যাতে করে সবাই নিজের ধর্মের কথা জানতে পারে ও কৃষ্ণ প্রেম ভক্তি হৃদয়ে জাগ্রত হয়। আমাদের যে কোনো রকম ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

হরে কৃষ্ণ......

ছেলেটি ব্রহ্মাদেবকে পালকির তৃতীয় বাহক হতে বলল। পালকী নিয়ে যমরাজ, ইন্দ্রদেব এবং ব্রহ্মাদেব কৈলাসের উদ্দেশ্যে চললেন শংকরজীর কাছে।

শংকরজী বললেন, একে? কোন বিশেষ ব্যক্তি! যাকে যমরাজ, দেবরাজ এবং ব্রহ্মাদেব পালকীতে বহন করে নিয়ে এসেছেন!

এবার ব্রহ্মাজী ছেলেটির পরিচয় এবং ছেলেটির প্রশ্ন শংকরজীর কাছে বললেন।

ব্রহ্মাজী আরও বললেন, আপনি সদা সমাধিতে ধ্যানে করেন। আপনি নিশ্চয় জানবেন।

শংকরজীও ব্রহ্মাজীর মতো একই কথা বললেন।

শংকরজী উত্তর না দিতে পেরে বললেন, ভগবান বিষ্ণু নিশ্চয় জানেন।

ছেলেটি শিবজীকে পালকীর চর্তুথ বাহক হতে বলল। যমরাজ, দেবরাজ, ব্রহ্মাদেব এবং মহাদেব পালকীতে করে ভগবান বিষ্ণুর কাছে ছেলেটিকে নিয়ে এলেন এবং ভগবান বিষ্ণুকে জিজ্ঞাসা করলেন,  একবার রাধা নাম বলার মহিমা কি?

ভগবান বিষ্ণু বললেন রাধা নামের মহিমা হল, "যে ব্যক্তি একবার রাধা নাম বলবে তাকে পালকীতে করে চার দেব বহন করে আমার কাছে নিয়ে আসবে। আর এই ব্যাক্তিটি রাধা নামের গুনে এখন থেকে আমার পাশে আমার ধামে থাকব।"

তাই সকলে মন খুলে একবার অশ্রুজলে ভক্তিভরে

জয় জয় শ্রী রাধাঁ রাধাঁ বলুন।

Next Post Previous Post
1 Comments
  • Pallab
    Pallab March 22, 2022 at 4:07 AM

    হরে কৃষ্ণ
    নতুন নতুন ভিডিও পেতে চ্যানেলটি Subscribe করুন:
    শ্রীমদ্‌ভগবদ্‌গীতা -
    ১ম অধ্যায় - সংশয়-বিষাদ যোগ: https://youtu.be/aKlfLbGJ3G0
    সন্ধ্যায় গীতা পাঠ-https://youtu.be/AZgPRkTBD34
    Ramananda Milan New Bangla Kriton-
    সুমন বাবুর মধুমাখা কন্ঠে লীলা কীর্তন শুনুন সম্পূর্ণ
    https://youtu.be/Efm-YR-qa-8

Add Comment
comment url